Friday, October 05, 2007

কেন বাংলাদেশে প্রকাশিত কার্টুন নাইজেরিয়ায় খ্রীস্টানদের মৃত্যুর কারন হয়

কারন পত্রিকার সম্পাদক ক্ষমা চাওয়ার পরেও এবং দেশের প্রধান মসজিদের খতিব এ নিয়ে বাড়াবাড়ি করতে না বলার পরেও হিজবুত তাহরির নামের সংগঠন শুক্রবার জুম্মার নামাজের পর (অন্য সময় লোক পায়না) পত্রিকাটি বন্ধ করে দেয়ার বিরুদ্ধে তাদের প্রতিবাদ জারী রাখে। লন্ডনে প্রতিবাদ সমাবেশ করে বাংলাদেশকে অসহনশীল একটি দেশ হিসেবে প্রমান করার চেষ্টা করে। তাদের প্রেস রিলিজের তিন নম্বর দাবীটির দিকে তাকালেই প্রতীয়মান হয় প্রথম দুটি ইস্যু কেন দরকার তাদের। শরীয়া এবং খিলাফত প্রতিষ্ঠাই তাদের একমাত্র উদ্দেশ্য এবং এজন্যই কার্টুন ইস্যুটি জিইয়ে রাখা তাদের দরকার। ওদিকে সরকার নাকি এইসব আদর্শ মুসলমানদের হাতে আরিফের জীবন হুমকির মুখে পরতে পারে ভেবেই তাকে নিরাপত্তার জন্যে আটকে রেখেছে। এদের নিয়ে সবার এত ভয় কেন?

নাইজেরিয়ার এক সংবাদ রিপোর্ট অনুযায়ী বাংলাদেশের এই কার্টুন কন্ট্রোভার্সী নাকি সেদেশে নয়জন খ্রীস্টানের মৃত্যুর কারন হয়েছে। নাইজেরিয়ার খ্রীস্টান এসোসিয়েশনের জেনারেল সেক্রেটারী স্যামুয়েল সালিফু বলেছেন:

"তারা ইন্টারনেটে কার্টুনটি দেখল এবং জানল যে ২০ বছর বয়সী এক বাংলাদেশী মুসলিম সেটি এঁকেছে তখন তাদের রাগ মেটাতে তারা নিরপরাধ খ্রীস্টান এবং চার্চকে আক্রমন করল"

জানিনা সংবাদটি কতটুকু সত্যি কিন্তু হিজবুত তাহরির এর মত স্বার্থান্বেষী কিছু গোষ্ঠীর কর্মকান্ডই বিশ্বজুড়ে মুসলমানদের এমন ইমেজ এনে দিচ্ছে। ওরা বাংলাদেশের এলাকায় এলাকায় প্রথম আলো প্রতিরোধ কমিটি তৈরি করছে এখন (সুত্র আমার দেশ)। এই রমজান মাসে দেশ দ্রব্যমুল্য, দুর্নীতি, বন্যা পুনর্বাসন ইত্যাদি নানা ইস্যুতে জর্জরিত থাকতে ওদের কাছে এই কার্টুন ইস্যু কেন বেশী গুরুত্বপুর্ণ হলো আপনারা নিজেই ভেবে দেখুন।

এদের কবল থেকে ইসলামকে রক্ষা করা অতীব জরুরী।

প্রথম প্রকাশ: সামহোয়ার ইন

1 comment:

Bony Yousuf said...
This comment has been removed by a blog administrator.